1. shahidteknaf11@gmail.com : Shahid Ullah Shaheed : Shahid Ullah Shaheed
  2. teknafsangbad@gmail.com : Teknafsangbad :
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:২৩ অপরাহ্ন

২ লাখ ৮০ হাজার ইয়াবাসহ ৭ মিয়ানমার নাগরিক আটক

  • Update Time : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ১৬৭ Time View

রহমত উল্লাহ টেকনাফ সংবাদ,

অবৈধভাবে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে সাগর পথে ইয়াবার চালান পাচারকালে সাত মিয়ানমার নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এসময় একটি ট্রলারসহ দুই লাখ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।
পাচারকারিরা কোস্ট গার্ডকে লক্ষ্য করে পাথর ছুঁড়ে হামলা চালায় বলে কোস্ট গার্ড জানিয়েছেন।

মঙ্গলবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ১২ টার দিকে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন এলাকার অদূরে বঙ্গোপসাগরে অভিযানে গেলে এঘটনা ঘটে।

ধৃতরা হচ্ছে মিয়ানমারের বাসিন্দা মোহাম্মদ (১৮), বেল্লাল হোছন (১৮), জামাল হোছন (১৯), মঞ্জুর আলম (১৮), আব্দুর রহমান (৫০), মোঃ জাকির হোসেন (২৮) এবং জাকের হোছন (৫৫)।
বুধবার বিকাল তিনটার দিকে টেকনাফ কোস্ট গার্ড কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করে কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বলেন, ‘মিয়ানমার থেকে সাগরপথে একটি ইয়াবার বড় চালান কক্সবাজারের দিকে পাচার হচ্ছে, এমন গোপন সংবাদের খবরে কোস্ট গার্ডের একটি দল মঙ্গবার রাতে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন এলাকার অদূরে বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করা হয়। এসময় পাচারকারীরা কোস্ট গার্ড সদস্যদের লক্ষ্য করে পাথর ছুঁড়ে মারে।’

কোস্ট গার্ডের এ কর্মকর্তা আরো বলেন, ‘পরে কোস্ট গার্ড কৌশলে তাদের ধাওয়া করে ট্রলারটি ধরে পেলে। এক পর্যায়ে ট্রলারসহ পাচাকারীদের আটক করে। তাদের স্বীকারোক্তিতে ট্রলারে তল্লাশি চালিয়ে ড্রামের ভেতরে প্লাস্টিক মোড়ানো ২৮টি ইয়াবার প্যাকেট উদ্ধার করা হয়। পরে গণনা করে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। তারা স্বীকার করেছে মিয়ানমার থেকে ইয়াবা চালানটি সাগরপথে কক্সবাজারের দিকে নিয়ে যাচ্ছিল। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিয়মিত এভাবে মিয়ানমার থেকে ইয়াবা এনে বাংলাদেশে পাচার করতো।

এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা প্রক্রিয়া শেষে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category